ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে থেকে সরে দাঁড়াচ্ছে জাকের পার্টি

 দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রতিদ্বন্দ্বিতা থেকে সরে দাঁড়াচ্ছে জাকের পার্টি। রোববার বেলা পৌনে ১২টায় ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয় থেকে মোট ১১ জন মনোনয়ন প্রত্যাহার করেছেন যার ১০টিই জাকের পার্টির।


এদিন সকাল থেকে জাকের পার্টির ঢাকা ১১ আসনের প্রার্থী মাসুদ রানা, ১৬ আসনের আমিনুল ইসলাম, ১৫ আসনের মাইনুল ইসলাম, ১৪ আসনের জাকির হোসেন,  ৭ আসনের বিপ্লব চন্দ্র বনিক, ৮ আসনের নজরুল ইসলাম লিটন, ৯ আসনের মো. মফিজুল্লাহ, ১২ আসনের হুমায়ূন কবির, ১০ আসনের মোঃ হুমায়ুন কবির,  ৪ আসনের রবিউল ইসলাম তাদের মনোনয়ন প্রত্যাহার করে নিয়েছেন। এছাড়া বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তি জোটের ঢাকা ১৭ আসনের নাজমুন নাহারও প্রার্থীতা প্রত্যাহার করেন।


দুই শতাধিক আসন থেকে মনোনয়ন প্রত্যাহার করে নিচ্ছেন দলটির মনোনীত প্রার্থীরা। সকালে এ তথ্য জানিয়েছেন জাকের পার্টির মহাসচিব শামীম হায়দার। তিনি বলেন, জাকের পার্টি সারা দেশে ২১৮টি আসনে দলীয় প্রার্থীকে মনোনয়ন দিয়েছে। তবে আজ মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনে দুই শতাধিক আসন থেকে দলীয় প্রার্থী সরে দাঁড়াবে। তবে কিছু আসনে জাকের পার্টির প্রার্থী থাকবে। সেই সংখ্যাটা দশেরও কম হবে।


প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন আজ। বিকেল ৪টার মধ্যে বৈধ প্রার্থীরা রিটার্নিং কার্যালয়ে হাজির হয়ে অথবা বার্তাবাহকের মাধ্যমে মনোনয়নপত্র প্রত্যাহার করতে পারবেন।

ads

Our Facebook Page